18 January, 2015

সোসাল মিডিয়া এবং সোসাল বুকমার্কিং বর্তমান ইন্টারনেটের সবচেয়ে আলোচিত বিষয়। সাধারণ ব্লগ থেকে শুরু করে জনপ্রিয় ফোরাম সবখানেই সোসাল মিডিয়া এবং সোসাল বুকমার্কিং নিয়ে আলোচনা হচ্ছে। বলতে পারেন, কি এমন কারন যে সব খানেই সোসাল মিডিয়া এবং সোসাল বুকমার্কিং নিয়ে আলোচনা হচ্ছে? আসলে কারন তেমন কিছুই না, শুধু গুগলের কিছু আপডেট। ২০১৪ সালে কিওয়ার্ড রেঙ্কিং এবং পেজ রেঙ্ক পেতে হলে সোসাল মিডিয়া এবং সোসাল বুকমার্কিং সাইটের কোন বিকল্প নেই। সেজন্যই সোসাল মিডিয়া এবং সোসাল বুকমার্কিং বর্তমান ইন্টারনেটের সবচেয়ে আলোচিত বিষয়।
যাইহোক, আমরা যারা নতুন অনেকেই সঠিক ভাবে বুকমার্কিং করতে জানিনা বা করতে পারিনা। আজকে আমি সে বিষয়েই সামান্য কিছু টিপস শেয়ার করব। আর হাঁ, সেই সাথে ২০ টি জনপ্রিয় সোসাল বুকমার্কিং সাইটও শেয়ার করব যা থেকে আপনি অনেক ভিজিটর পাবেন, তাই পোষ্টটির টাইটেল দিয়েছি সঠিক ভাবে বুকমার্ক করার নিয়ম সাথে ১০ ডুফলো বুকমার্কিং সাইট ফ্রী।
1

কি বুকমার্ক করবেন?

খুবই প্রয়োজনীয় প্রশ্ন। আপনার যা ভালো লাগে তাই বুকমার্ক করতে পারেন। আপনি আপনার সাইটের সবগুলো পেজ এবং পোষ্ট বুকমার্ক করতে পারেন। তাছাড়া আপনার ইউটিউব ভিডিও, গেষ্ট ব্লগিং পোষ্ট এমন কি ফটো শেয়ারিংও বুকমার্ক করতে পারেন।

কিভাবে বুকমার্ক করবেন?

2
আসলে এরকম প্রশ্নর উত্তর দেওয়া খুবই কঠিন। কেননা, বুকমার্কিং পদ্ধতিটা একেক সাইটে একেক রকম। যেখানেই বুকমার্ক করেন না কেন শুধু টাইটেল, কিওয়ার্ড এবং বর্ণনা ঠিক রাখবেন।
এখানে একটি বুকমার্ক শেয়ার করলাম দেখে নিতে পারেন: Bookmarking Sample

১০ ডুফলো বুকমার্কিং সাইট

Site Address Alexa Rank PR characteristic
http://www.startaid.com 17742 2 Dofollow
http://postolia.com 18263 2 Dofollow
http://www.klicknews.com 26980 2 Dofollow
http://www.indofeed.com 11444 2 Dofollow
http://eshoptong.com 25514 2 Dofollow
http://www.acymca.net 15896 2 Dofollow
http://www.yemle.com 14943 3 Dofollow
http://www.newsmeback.com 9003 3 Dofollow
http://www.bookmark4you.com 9487 3 Dofollow
http://factson37.com 19113 4 Dofollow

সোর্স: Social Bookmarking Sites

Popular Posts

Translate

Connect With Our Facebook Page